মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | MPL Job Circular

0
206

মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | MPL Job Circular: পুনঃ নিয়ােগ বিজ্ঞপ্তি অত্র কোম্পানিতে মেডিকেল অফিসার পদে নিয়ােগের লক্ষ্যে পদের পাশে বর্ণিত শিক্ষাগত/পেশাগত যােগ্যতা ও অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে :

মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | MPL Job Circular

পদের নাম: মেডিকেল অফিসার

০১ (এক) টি

স্কেল: ৩৫৫০০-৩৭২৮০-৩৯১৫০—৬০৭৭০।

শিক্ষাগত পেশাগত যােগ্যতা এবং অভিজ্ঞতা:

এমবিবিএস পাশ। খ্যাতনামা শিল্প কারখানায় মেডিকেল অফিসার হিসেবে ৭ বছরের কাজের বাস্তব অভিজ্ঞতা। মেডিসিন/সার্জারী/ পাবলিক হেলথ বিষয়ের উপর স্নাতকোত্তর ডিগ্রী/উচ্চতর |
প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে। পিজিটি কোর্স ও ডিপ্লোমা সম্পন্নদের অগ্রাধিকার দেয়া হবে। (তৎসহ আকর্ষণীয় ভাতা/ সুবিধাদি)
বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিলে ডাক্তার হিসেবে রেজিষ্ট্রেশন থাকতে হবে।

আবেদনের প্রযােজ্য শর্তাবলী :

০১। প্রার্থীর বয়স ৩১-০১-২০২২ তারিখে সংশ্লিষ্ট পদের বিপরীতে উল্লেখিত বয়সের অধিক হবে না। বয়সের ব্যাপারে কোন রকম এফিডেভিট গ্রহণযােগ্য হবে না।

০২। প্রার্থীদের কম্পিউটার জ্ঞান/প্রশিক্ষণ থাকা আবশ্যক।

০৩। শিক্ষাগত যােগ্যতার সনদপত্র বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক অনুমােদিত কলেজ/ বিশ্ববিদ্যালয়ের হতে হবে।

০৪। চাহিত শিক্ষাগত যােগ্যতা অর্জনের পর হতে অভিজ্ঞতা গণনা করা হকে।

০৫। নিয়ােগের ক্ষেত্রে সকল প্রকার সরকারী বিধি-বিধান অনুসরণ করা হবে।

০৬। প্রার্থীকে লিখিত/মৌখিক/স্বাস্থ্য পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

০৭। প্রার্থী কর্তৃক প্রদত্ত কোন তথ্য বা দাখিলকৃত কাগজপত্র অসম্প/ক্রটিপূর্ণ/জালমিথ্যা প্রমাণিত হলে কিবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে সংশ্লিষ্ট | প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হবে। প্রার্থীর পক্ষে কোন প্রকার সুপারিশ/তদরি প্রার্থীর অযােগ্যতা হিসেবে গণ্য হবে।

০৮। কোন প্রার্থী নিয়ােগ লাভের পর তার প্রদত্ত কোন তথ্য মিথ্যা প্রমাণিত হলে নিয়ােগ বাতিলসহ তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

০৯। আবেদন পত্রের সাথে নিম্নবর্ণিত ডকুমেন্টসমূহের সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় ডকুমেন্টসমূহের মূলকপি প্রদর্শন করতে হবে।
ক) শিক্ষাগত যােগ্যতার সনদ। শিক্ষাগত যােগ্যতার সনদে শ্রেণি/গ্রেড উল্লেখ না থাকলে মার্কসিট ট্রান্সক্রিপ্ট।

খ) বিদেশী ডিগ্রীর ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক প্রদত্ত সমমানের সনদপত্র।
জাতীয় পরিচয় পত্র।

প্রার্থীর স্থায়ী ঠিকানা এবং জাতীয় পরিচয় পত্রে উল্লিখিত ঠিকানা একই না হলে স্থায়ী ঠিকানার ইউনিয়ন/পৌরসভা/উপজেলা/সিটি কর্পোরেশনের মেয়র/
কাউন্সিলর কর্তৃক ইস্যুকৃত নাগরিকত্ব সনদ।

ঙ) বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিলের সদস্য হিসেবে রেজিষ্ট্রেশনের কপি। |

চ) পেশাগত যােগ্যতা ও অভিজ্ঞতার সনদ।

মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | MPL Job Circular

১০। সরকারী/আধাসরকারী/স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীর ক্ষেত্রে আবেদনের জন্য যথাযথ কর্তৃপক্ষের অনুমােদন পত্র। ১। আবেদন পত্রের সাথে ৫০০/- (পাঁচশত) টাকার ডিমান্ড ড্রাফট/পে-অর্ডার (অফেরৎযােগ্য) মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড বরাবরে প্রেরণ করতে হবে।
কোন কারণ দর্শানাে ব্যতিরেকে নিয়ােগকারী কর্তৃপক্ষ এ নিয়ােগ কার্যক্রমের আংশিক বা সম্পূর্ণ পরিবর্তন/বাতিল এর ক্ষমতা সংরক্ষণ করে এবং এ নিয়ােগের ক্ষেত্রে |

কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। আগ্রহী প্রার্থীগণকে সম্প্রতি তােলা চার (৪) কপি পাসপাের্ট সাইজের ছবিসহ চাহিত ডকুমেন্টসমূহের সত্যায়িত ফটোকপি এবং বায়ােডাটাসহ ডেপুটি জেনারেল ম্যানেজার (এইচ আর), মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড, ৫৮-৫৯, আগ্রাবাদ বাণিজ্যিক এলাকা, চট্টগ্রাম এর বরাবরে আবেদনপত্র প্রেরণ করতে হবে।

খামের উপর পদের নাম উল্লেখপূর্বক রেজিষ্টার্ড ডাক (এডিসহ)/ কুরিয়ার যােগে ৩১-০১-২০২২ তারিখের মধ্যে আবেদন পত্র পৌঁছাতে হবে।

ভূমি সংস্কার বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | LRB Job Circular

মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | MPL Job Circular

এসিআই ফার্মাসিউটিক্যালস লিঃ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | ACI Job Circular

মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | MPL Job Circular

মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড(এমপিএল) বিগত চার দশক যাবৎ পেট্রোলিয়ামজাত পণ্য বিপণন করে দেশ ও জাতির সেবায় নিয়োজিত আছে। এমপিএল ১৯৭৭ সালের ২৭ ডিসেম্বর একটি প্রাইভেট লিমিটেড কোম্পানি হিসেবে কোম্পানি আইন ১৯১৩(সংশোধিত ১৯৪৪) অনুযায়ী নিবন্ধিত হয়।

১৯৭৮ সালের ৩১ মার্চ কোম্পানি তদানিন্তন মেঘনা পেট্রোলিয়াম মার্কেটিং কোম্পানি এবং পদ্মা পেট্রোলিয়াম লিমিটেড এর সমস্ত সম্পত্তি ও দায় অধিগ্রহণ করে। মেঘনা পেট্রোলিয়াম মার্কেটিং কোম্পানি ১৯৭৫ সালে তদানিন্তন এ্যাসো ইস্ট্রার্ণ ইনকর্পোরেশন(১৯৬২) কে অধিগ্রহণ করে এবং পদ্মা পেট্রোলিয়াম লিমিটেড ১৯৭২ সালে তদানিন্তন দাউদ পেট্রোলিয়াম লিমিটেডকে (১৯৬৮)অধিগ্রহণ করে গঠিত হয়।

১৯৭৬ সালের বিপিসি অধ্যাদেশ নং-LXXXVIII বলে এ কোম্পানির সমস্ত সম্পত্তি ও দায়-দেনা সরকার কর্তৃক বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন(বিপিসি)এর নিকট হস্তান্তর করে।বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন গঠনের পর হতে মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের একটি সাবসিডিয়ারী  হিসেবে কাজ করে আসছে।

কোম্পানি ১০ কোটি টাকা অনুমোদিত মূলধন এবং ৫ কোটি টাকার পরিশোধিত মূলধন নিয়ে যাত্রা শুরু করে। ২৯ মে ২০০৭ তারিখে কোম্পানি প্রাইভেট লিমিটেড কোম্পানি হতে পাবলিক  লিমিটেড কোম্পানিতে রুপান্তরিত হয় এবং কোম্পানির অনুমোদিত মূলধন ৪০০ কোটি টাকায় উন্নীত করা হয়। ১৬ জানুয়ারী, ২০১৫ তারিখে কোম্পানির বোনাস শেয়ার ইস্যুর মাধ্যমে পরিশোধিত মূলধন ১০৮.২২ কোটি টাকায় উন্নীত করে।

মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | MPL Job Circular

কোম্পানির ডাইরেক্ট লিস্টিং প্রক্রিয়ার মাধ্যমে ৩০% অর্থাৎ ১,২০,০০,০০০ শেয়ার অফলোডকরণের জন্য ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেড এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ লিমিটেড এ যথাক্রমে ১৪ নভেম্বর, ২০০৭ এবং ২ ডিসেম্বর, ২০০৭ তারিখে নিবন্ধিত হয়।

১৪ জানুয়ারী ২০০৮ তারিখে একযোগে উভয় শেয়ার মার্কেটে কোম্পানির শেয়ার অফলোড শুরু হয়। পরবর্তীতে সরকারী সিদ্ধান্ত মোতাবেক একই প্রক্রিয়ায় জুলাই’১১ হতে সেপ্টেম্বর’১১ এর মধ্যে বিপিসি’র ধারণকৃত শেয়ারের মধ্য হতে আরো ১৭% শেয়ার অফলোড করা হয়।

কোম্পানির পরিচালনার জন্য বর্তমানে ৯ সদস্যের একটি পরিচালনা পর্ষদ রয়েছে। কোম্পানির সার্বিক কর্মকান্ড পরিচালনা বোর্ডের অনুমোদক্রমে  সম্পাদিত হয়।

প্রধান কার্যালয়:৫৮-৫৯, আগ্রাবাদ বাণিজ্যিক এলাকা, চট্টগ্রাম, বাংলাদেশ।
লিয়াজোঁ অফিস:মেঘনা ভবন, ১৩১, মতিঝিল, বা/এলাকা, ঢাকা, বাংলাদেশ।
প্রধান স্থাপনা     :গুপ্তখাল, পতেঙ্গা, চট্টগ্রাম, বাংলাদেশ।
নিবন্ধনের তারিখ  :২৭ ডিসেম্বর, ১৯৭৭।
ব্যবসার প্রকৃতি:কোম্পানির মুখ্য কার্যক্রম হলো পেট্রোলিয়ামজাত পণ্য, লুব্রিক্যান্টস্ ,বিটুমিন, এলপি গ্যাস ও ব্যাটারী ওয়াটার সংগ্রহ,  গুদামজাতকরণ ও বিপণন।                
কোম্পানির ধরন:পাবলিক লিমিটেড কোম্পানি।
অনুমোদিত মূলধন:৪০০ কোটি টাকা।
পরিশোধিত মূলধন:১০৮.২২ কোটি টাকা।
কর্মকর্তা ও কর্মচারীর সংখ্যা: ৪০৬জন।

এসিআই ফার্মাসিউটিক্যালস লিঃ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | ACI Job Circular

মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | MPL Job Circular

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here