সরকারি কর্ম কমিশনে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

0
245

সরকারি  কর্ম  কমিশনে নিয়োগ বিজ্ঞপ্তি  ২০২১ প্রকাশিত হয়েছে। সরকারী কর্ম কমিশন একটি স্বায়ত্বশাসিত সংস্থা যার দায়িত্ব সরকারি চাকুরীতে নিয়োগ সংক্রান্ত দায়িত্ব পালন করা। এটিকে ইংরেজিতেপাবলিক সার্ভিস কমিশন হিসাবে উল্লেখ করা হয়। এটি একটি সাংবিধানিক ও স্বাধীন সংস্থা।সম্প্রতি প্রকাশিত কর্ম কমিশন চাকরি বিজ্ঞপ্তি র যাবতীয় তথ্য তুলে ধরা হল।আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার জন্য আহব্বান করা হচ্ছে।

১।পদের নামঃ বিসিএস (স্বাস্থ্য)

পদের সংখ্যাঃ ৪০৯ টি

যোগ্যাতাঃ MBBS

বেতন স্কেলঃ ৩৫,৫০০-৬৭,০১০

২।পদের নামঃ নার্স 

পদের সংখ্যাঃ ৮,৫৩৪ টি

যোগ্যাতাঃ যারা ০১ মার্চ ২০২১ এর নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করেছেন।

বেতন স্কেলঃ ১০ম গ্রেড, ১৬,০০০/-

2

আবেদনের শর্তঃ

১। প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে ।

২। সরকারের পূর্বানুমতি ব্যতিরেকে কোনো প্রার্থী কোনো বিদেশি নাগরিককে বিবাহ করলে বা বিবাহ করতে প্রতিজ্ঞাবদ্ধ হলে তিনি আবেদন করার অযোগ্য বলে বিবেচিত হবেন ।

৩।বিজ্ঞাপনে বর্ণিত পদের জন্য কোনো প্রার্থীর নির্ধারিত শিক্ষাগত যোগ্যতা না থাকলে উক্ত প্রার্থী আবেদন করতে পারবেন না। কোনো প্রার্থী বিদেশ হতে তার অর্জিত কোনো ডিগ্রিকে উল্লিখিত পদের পার্স বর্ণিত শিক্ষাগত যোগ্যতার সমমানের স্বপক্ষে বি-এম.ডি-সি ক্তর্ক প্রদত্ত ইকুইভ্যালেন্স সনদের সত্যায়িত কপি কমিশন কর্তৃক নির্ধারিত সময়ে জমা দিতে হবে। উক্ত ইকুইভ্যালেন্স সনদের মূলকপি মৌখিক পরীক্ষার সময় সাক্ষাৎকার বোর্ডে অবশ্যই উপস্থাপন করতে হবে, অন্যথায় মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে না।

৩।প্রার্থীকে অনলাইন আবেদনপত্রের BPSC From D ডিক্লারেশন অংশে এই মর্মে ঘোষণা দিতে হবে ফে, প্রার্থী কর্তৃক আবেদনপত্রে প্রদত্ত সকল তথ্য সঠিক এবং সত্য । প্রদত্ত তথ্য অসত্য বা মিথ্যা প্রমািত হলে অথবা কোনো অযোগ্যতা ধরা পড়লে বা কোনো প্রতারণা বা দুর্নীতির আশ্রয় গ্রহণ করলে পরীক্ষার পূর্বে বা পরে এমনকি নিয়োগের পরে যে কোনো পর্যায়ে প্রার্থিতা বাতিল এবং কমিশন কর্তৃক গৃহীতব্য যে কোনো নিয়োগ পরীক্ষায় আবেদন করার অযোগ্য ঘোষণাসহ তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা যাবে। BPSC From D এ প্রদত্ত ডিক্লারেশন অনুযায়ী ওয়েবসাইট থেকে স্বয়ংক্রিয়ভাবে ভাউনলোভ করে সাময়িকভাবে প্রবেশপত্র গ্রহণ করবেন। পরবর্তীতে উল্লিখিত কোনোরূপ অযোগ্যতা/দুনীতি প্রমাণিত হলে সাময়িকভাবে প্রাপ্ত প্রবেশপত্র ও প্রার্থিতা বাতিল বলে গণ্য হবে।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here